• রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন |
  • English Version

মৃত্যু আরও একজনের, কিশোরগঞ্জে নতুন করোনা রোগি ৪১, এক সপ্তাহে দ্রুত অবনতি

মৃত্যু আরও একজনের
কিশোরগঞ্জে নতুন
করোনা রোগি ৪১
এক সপ্তাহে দ্রুত অবনতি

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে আরও একজনের করোনায় মৃত্যু হলো। নতুন আক্রান্ত হয়েছেন ৪১ জন, যাদের ২৯ জনই সদরের। আর সুস্থ হয়েছেন ১২ জন। সদরের রশিদাবাদ এলাকার শিব্বির আহমেদ (৬৮) নামে এক রোগি সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে গতকাল ১৯ জুন শনিবার দুপুর ২টার দিকে মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনায় মৃত্যু হলো ৮৭ জনের। জেলায় গত এক সপ্তাহে করোনা পরিস্থিতির দ্রুত অবনতি হয়েছে। গত ১২ জুন জেলায় একদিনে চিকিৎসাধীন রোগি ছিল ২০৫ জন। গতকাল ১৯ জুন এই সংখ্যা হয়ে গেল ৩০৬ জন। আর আজ জেলায় সর্বশেষ চিকিৎসাধীন রোগি ৩৩৪ জন। এর মধ্যে সদরেই ২৫২ জন।
সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, আজ রোববার সৈয়দ নজরুল মেডিক্যাল কলেজ ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষায় নতুন ৩৭টি আর পুরনো রোগিদের ৮টি নমুনা পজিটিভ হয়েছে। নেগেটিভ হয়েছে ১৩৯টি নমুনা। জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষায় ২টি পজিটিভ আর ৭৩টি নেগেটিভ হয়েছে। অন্যদিকে জেলা সদরের জেনারেল হাসপাতাল এবং পাকুন্দিয়া ও ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৭টি নমুনার র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ২টি পজিটিভ আর ২৫টি নেগেটিভ হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে সদরে ২৯ জন, তাড়াইলে ৪ জন, বাজিতপুরে ৩ জন, করিমগঞ্জে ২ জন, আর পাকুন্দিয়া, কুলিয়ারচর এবং ভৈরবে একজন করে। সুস্থ হয়েছেন সদরে ৭ জন, কুলিয়ারচরে ৩ জন আর কটিয়াদীতে ২ জন।
একদিকে করোনা সংক্রমণ উর্ধমুখি, অন্যদিকে মানুষের বেপরোয়া ভাবও উর্ধমুখি। এখন প্রায় ৮০ ভাগ মানুষের মুখেই মাস্ক দেখা যায় না। প্রশাসনের বিভিন্ন সভায় মাস্ক ব্যবহার নিশ্চিত করার জন্য জেলাব্যাপী ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রয়োগের সিদ্ধান্ত জানানো হলেও তা এখনও প্রয়োগ হচ্ছে না। ফলে যানবাহনের চালক, যাত্রী, পথচারী, দোকানের ক্রেতা-বিক্রেতা, সবার মধ্যেই একটা গাছাড়া ভাব পরিলক্ষিত হচ্ছে। মাক্স পরিধানসহ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে না পারলে স্বাস্থ্য বিভাগের পক্ষে পরিস্থিতি সামাল দেয়া কঠিন হয়ে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *